সংবাদ
Home » বাংলাদেশ » অন্তঃসত্ত্বা স্ত্রীকে নামাতে পারেননি, তাই রিফাতও নামেননি

অন্তঃসত্ত্বা স্ত্রীকে নামাতে পারেননি, তাই রিফাতও নামেননি

তৃতীয় তলা থেকে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিচে নামাতে পারেননি রিফাত। যেকারণে তিনি নিজেও নামেননি। নিশ্চিত মৃত্যু জেনেও স্ত্রীর সঙ্গ ছাড়েননি। বিয়ের দুই বছর পর আর কিছুদিনের মধ্যেই প্রথম সন্তানের মুখ দেখতে অধীর অপেক্ষায় ছিলেন তারা। কিন্তু আগুন সব শেষ করে দিল। দু’জনেই একসাথে পুড়ে মরলেন। সঙ্গে অনাগত সন্তানও।

বন্ধুত্ব থেকে প্রেম। এরপর বিয়ের পিঁড়িতে বসেন রিফাত-রিয়া। দু’জনে অনেক স্বপ্ন বুনেছিলেন। কিন্তু পুরান ঢাকার চকবাজারের আগুন কেড়ে সেই স্বপ্ন। রিয়া-রিফাতের বাবা-মা হওয়ার স্বপ্নও পুড়ে ছারখার হয়ে গেল।

চকবাজারের নন্দকুমার দত্ত রোডের ‘ওয়াহিদ ম্যানশন’ ভবনের তৃতীয় তলায় স্ত্রী রিয়াকে নিয়ে থাকতেন রিফাত। বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে আগুন লাগার পর অন্তঃসত্ত্বা স্ত্রীকে ভবন থেকে নামতে পারেননি, তাই নামেননি রিফাতও। গর্ভের সন্তানসহ দু’জনেরই আগুনে পুড়ে হয়েছে করুণ মৃত্যু।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে মরদেহ শনাক্ত করতে আসা রিয়া ও রিফাতের স্বজনদের কাছ থেকে জানা গেছে এ তথ্য।

রিয়া ও রিফাতের বন্ধু আল-আকসার সাজিদ জানান, ওয়াহিদ ম্যানশন ভবনের যে বাসায় রিয়া ও রিফাত থাকতেন তা পুড়ে ছাই হয়ে গেছে। সেখানে গিয়ে তাদের না পেয়ে সোজা ছুটে এসেছেন হাসপাতাল মর্গে। তিনি জানান, চেহারা দেখে মরদেহ শনাক্ত করা সম্ভব হচ্ছে না।

সাজিদ জানান, আগুন লাগার পর রিফাতের পরিবারের সঙ্গে তার কথা হয়েছিল। কিন্তু রিয়াকে নিয়ে নামতে পারছিলেন না বলেই রিফাতও নামেননি। দু’জনই পুড়ে মারা যায়।

সাজিদ জানান, এ খবর শুনে রিয়ার পরিবারের লোকজনও অসুস্থ হয়ে পড়েছেন। রিফাতের পরিবারের লোকজন এসেছেন। তারা লাশ খুঁজে বেড়াচ্ছেন। তবে এখন পর্যন্ত লাশ শনাক্ত করা যায়নি।

ঢাকার চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে ৩টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

উদ্ধার অভিযান চলে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ ঘটনায় অন্তত ৭০ জন নিহত হন। আহত হয়েছেন ৪১ জন।

About ARIFUL ISLAM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*