সংবাদ
Home » বাংলাদেশ » মোমবাতির আলোয় এইচএসসি পরীক্ষা

মোমবাতির আলোয় এইচএসসি পরীক্ষা

আজ থেকে শুরু হওয়া এইচএসসি/সমমান পরীক্ষায় রংপুরে ঝড়ের তাণ্ডবে বিদ্যুৎ সংযোগ না থাকায় মোমবাতির আলোয় পরীক্ষা দিয়েছেন পরীক্ষার্থীরা।

php glass

সোমবার (০১ এপ্রিল) পরীক্ষার প্রথম দিনে রংপুরের পরীক্ষা কেন্দ্রগুলোতে এই চিত্র দেখা যায়। আগের রাতের ঝড়ের ফলে রংপুরের  সবগুলো ফিডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল বলে নিশ্চিত করেছেন নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন। পরে পৌনে ১২টার দিকে বিদ্যুৎ সংযোগ চালু করা হয়।মোমবাতির আলোয় পরীক্ষা দিয়েছেন পরীক্ষার্থীরা। ছবি: বাংলানিউজনগরীর  সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে দেখা যায়, শিক্ষার্থীরা মোমবাতি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছেন। কয়েকজন পরীক্ষার্থী জানান, সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ নেই। ঘরগুলো অন্ধকার তাই বাধ্য হয়ে মোমবাতি নিয়ে পরীক্ষা দিতে যাচ্ছেন তারা।

অভিভাবকেরা অভিযোগ করেন, কর্তৃপক্ষের আগে থেকে বিকল্প ব্যবস্থা নেওয়া উচিৎ ছিল। অন্ধকারে শিক্ষার্থীরা পরীক্ষা দেবে কীভাবে?

কলেজের অধ্যক্ষ মোবাখখারুল ইসলাম বাংলানিউজকে জানান, রাতে ঝড় হওয়ায় নগরীর বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা মোমবাতি জ্বেলে পরীক্ষা দিচ্ছেন। এতে তাদের ভীষণ সমস্যা হচ্ছে। সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে পরীক্ষার্থীদের ভিড়। ছবি: বাংলানিউজএ বিষয়ে নেসকোর নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, রোববার মধ্যরাতে ঝড়ের তাণ্ডবে রংপুরে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা জরুরি ভিত্তিতে পৌনে ১২টার দিকে সংযোগ সচল করেছি।

রংপুর বিভাগের আট জেলার ১৯৯টি কেন্দ্রের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ২৮ হাজার ৫৬ জন, মানবিক বিভাগে ৮১ হাজার ১৩৭ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫ হাজার ৬৮৬ পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

এছাড়া রংপুর জেলায় আলিম পরীক্ষার ১০টি কেন্দ্রে ১৯৩২ জন এইচএসসি (বিএম) ১৭টি কেন্দ্রে ৮৬৪২ জন এবং এইচএসসি (বিজনেস স্টাডিজ ও ভোকেশনাল) দুটি কেন্দ্রে ২১২ জন পরীক্ষায় অংশ নিচ্ছে।

 

তথ্যসূত্রঃ বাংলানিউজ টুয়েন্টিফোর

About ARIFUL ISLAM

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*